এই পুরস্কার আমার জীবনের সবচেয়ে বড় অর্জন : সাইমন

প্রকাশিতঃ ৮ November, ২০১৯ আপডেটঃ ৩:১৭ PM

প্রথমবারের মতো রাষ্ট্রীয় স্বীকৃতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন চিত্র নায়ক সাইমন। গতকাল বৃহস্পতিবার জানা গেছে, বিগত দুই বছরে চলচ্চিত্রে বিভিন্ন বিভাগে সেরাদের নাম। ২০১৮ সালে ‘পুত্র’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন নায়ক ফেরদৌস।

আর ফেরদৌসের পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ছবিতে দারুণ অভিনয় করে জুরি বোর্ডের সদস্যদের মন জয় করেন তিনি। সেই সঙ্গে ক্যারিয়ারে প্রথমবারের মতো রাষ্ট্রীয় এ স্বীকৃতি পেলেন সাইমন।

প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত সাইমন। এই পুরস্কার পাওয়ার অনুভূতি প্রকাশ করে সাইমন সাদিক বলেন, ‘আলহামদুলিললাহ। এটা আমার অল্প জীবনে সেরা অর্জন।

মহান আল্লাহ’র অশেষ রহমতে, আপনাদের সকলের দোয়ায় ‘জান্নাত’ চলচ্চিত্রে অভিনয়ে বিশেষ ভুমিকা রাখার জন্য সন্মানিত জুড়িবোর্ড আমাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৮ এর সেরা চলচ্চিত্র অভিনেতা ২০১৮ সন্মাননা দিতে যাচ্ছেন।

এই পুরস্কার আমার মতো অভিনয় শিখতে চাওয়া ছেলের কাছে জীবনের সবচেয়ে বড় অর্জন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।আপনাদের ভালোবাসার মান যেনো রাখতে পারি। সবার জন্য অনেক অনেক ভালোবাসা।’

জান্নাত চলচ্চিত্রটি পেয়েছে আরও চারটি পুরস্কার। ‘জান্নাত’ চলচ্চিত্রে পরিচালক হিসেবে অনন্য অবদান রাখার জন্য সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন মোস্তাফিজুর রহমান মানিক। সেরা পার্শ অভিনেতা হয়েছেন আলিরাজ, সেরা সংগীত পরিচালক ইমন সাহা ও সেরা কাহিনীকার সুদিপ্ত সাইদ খান।

এই ছাড়া ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। এই ছবির নায়ক আরিফিন শুভ’র অভিনয়কে স্বীকৃতি দিয়েছে জুরিবোর্ড। ফলে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন শুভ। তার সঙ্গে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবিতে অভিনয় করে চতুর্থবারের মতো এ স্বীকৃতি পাচ্ছেন তিনি।