জেসিন্ডা আর্ডার্ন ২ মিনিটে লাখো হৃদয় জয় করলেন (ভিডিও)

প্রকাশিতঃ ৬ November, ২০১৯ আপডেটঃ ৯:৫৬ PM

দায়িত্ব নেয়ার পর সরকারের দুই বছরের অর্জন মাত্র দুই মিনিটের একটি ভিডিওতে তুলে ধরে লাখো মানুষের মন জয় করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার পেইজে শেয়ার করা এই ভিডিওটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ক্ষমতাসীন সরকারের বড় বড় অর্জনগুলো মাত্র দুই মিনিটে তুলে ধরে প্রশংসায় ভাসছেন এই কিইউ প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে কমবয়সী প্রধানমন্ত্রী হিসেবে দুই বছর আগে ক্ষমতায় আসেন জেসিন্ডা আর্ডার্ন। কিইউ এই প্রধানমন্ত্রীকে মাত্র দুই মিনিটের মধ্যে তার সরকারের সফলতার চিত্র তুলে ধরার চ্যালেঞ্জ জানায় নিজ দল লেবার পার্টি।

দুই মিনিটের একটি ভিডিওতে তিনি সরকারের অর্জনের একটি তালিকা প্রকাশ করেন। শুক্রবার ফেসবুকে এই ভিডিওটি পোস্ট করার পর থেকে এখন পর্যন্ত দেখেছেন প্রায় ২৮ লাখ, শেয়ার করেছেন ৫৮ হাজার এবং কমেন্ট করে প্রশংসায় ভাসিয়েছেন সাড়ে ৮ হাজার মানুষ।

ভিডিওতে নিউজিল্যান্ডের এই প্রধানমন্ত্রী বলেন, তার সরকার ক্ষমতায় আসার পর ৯২ হাজার কর্মসংস্থান তৈরি করেছে। ২২ হাজার সরকারি গৃহ নির্মাণ, জিরো কার্বন বিল চালু, মহাসড়ক নিরাপদ, কারাবন্দির সংখ্যা হ্রাস করেছে। এছাড়াও আরও অনেক বিষয় উপস্থাপন করেন তিনি।

লেবার দলীয় সরকারের সফলতার চিত্র তুলে ধরে ভিডিওতে তিনি কথা বলা শেষ করেন ২ মিনিট ৫৬ সেকেন্ডের মাথায়। এই ৫৬ সেকেন্ড বেশি লেগেছে ভিডিওর শুরুতে কি বিষয়ে কথা বলতে চাচ্ছেন; সেব্যাপারে জানাতে গিয়ে।

ফেসবুকের এক ব্যবহারকারী ভিডিওতে কমেন্ট করে বলেন, চমৎকার কাজ। আরেকজন লিখেছেন, দারুণ, অগ্রগতি।

ফেসবুকের পাশাপাশি টুইটারেও তার এই ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে অনেকেই তাকে ভালো নেতৃত্বের অনন্য উদাহরণ হিসেবে বর্ণনা করেছেন। চলতি বছরে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ব্যাপক প্রাণহানির পর মুসলিমদের প্রতি সহানুভূতি জানিয়ে বিশ্বজুড়ে ব্যাপক প্রশংসা পান জেসিন্ডা আর্ডার্ন।

https://web.facebook.com/jacindaardern/videos/3087161944643747/

এসএইচ-১৭/০৬/১৯ (অনলা্ইন ডেস্ক)