দুটি সেদ্ধ ডিমের দাম ২০০০ টাকা!

প্রকাশিতঃ ১২ August, ২০১৯ আপডেটঃ ১১:৫৮ PM

বিলাসিতার কোনো সীমা না থাকলেও যে ঘটনাটি আপনাকে জানাতে যাচ্ছি তা শুনলে আশ্চর্য হবেন নিশ্চিত। কেননা এটা কোনো গল্প নয়। একদম সত্য ঘটনা। ভারতের মুম্বাই শহরের একটি পাঁচতারা হোটেলে দুটি সেদ্ধ ডিমের দাম রাখা হয়েছে ১ হাজার ৭০০ রুপি। বাংলাদেশি মুদ্রায় ২০০৪ টাকা।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি তাদের এক অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, ভারতের তারকা কিংবা অভিজাত ও ধনাঢ্য ব্যবসায়ীদের আবাসস্থল হিসেবে পরিচিত মুম্বাই শহরে ঘটনাটি ঘটে গত শনিবার। মুম্বাইয়ের ফোর সিজন নামের পাঁচতারা ওই হোটেল দুটি সেদ্ধ ডিমের দাম ২ হাজার টাকা রাখা হয়েছে।

কার্তিক ধর নামে এক লেখক মুম্বাইয়ের ফোর সিজন হোটেলে উঠেছিলেন। সেখানে সকালের নাস্তায় ডিম খেয়েছিলেন তিনি। দুটি সেদ্ধ ডিমের জন্য তার কাছ থেকে ১ হাজার ৭০০ রুপি আদায় করেছে হোটেল কর্তৃপক্ষ। বিলের ছবি তুলে তিনি শনিবার টুইটারে পোস্ট করেন।

সামাজিক যোগোযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ছবি নিয়ে সংবাদ প্রতিবেদন করেছে ভারতীয় বেশ কিছু গণমাধ্যম। পোস্টটিতে প্রায় ৩ হাজার পড়েছে, অনেকে মন্তব্য করেছেন। হোটেল কর্তৃপক্ষ গতকাল পর্যন্ত তাদের এই দুটি ডিমের মূল্য নিয়ে কোনো মন্তব্য করেনি।

ভারতে এর আগেও এরকম একটি ঘটনা ভাইরাল হয়েছিল। গতমাসে ওই ঘটনাটি ভারতের পাঞ্জাব রাজ্যের। প্রাদেশিক রাজধানী চণ্ডীগড়ের পাঁচতারকা হোটেল জে ডব্লিউ ম্যারিয়ট দুটি কলার দাম নিয়েছিল ৪৪২ রুপি। আর সেই কলা খেয়েছিলেন অভিনেতা রাহুল বোস।

সেদিনও ওই দুটি কলা এবং কলার বিলের ছবি তুলে টুইটারে পোস্ট করেছিলেন রাহুল বোস। আর এ নিয়ে দেশজুড়ে তীব্র বিতর্ক শুরু হয়। সেই ঘটনার পর চণ্ডীগড়ের আয়কর বিভাগ হোটেল কর্তৃপক্ষকে ২৫ হাজার রুপি জরিমানা করেছিল।

এসএইচ-১৭/১২/১৯ (অনলাইন ডেস্ক)