শিশুর খেলে ছয় অজগর নিয়ে (ভিডিও)

প্রকাশিতঃ ৫ জুলাই, ২০১৯ আপডেটঃ ৫:১২ অপরাহ্ণ

সাপ দেখলেই যেখানে আমরা দৌঁড়ে পালাই, সেখানে তিন বছরের ছোট্ট একটা মেয়ে একটা দুটো নয় ছয়টা অজগর সাপ নিয়ে শুয়ে আছে। শুধু শুয়ে নয় নিশ্চিন্তে সে মোবাইলে কার্টুন দেখতে ব্যস্ত। ইন্টারনেট দুনিয়ায় সেই দৃশ্যের ভিডিও এখন ভাইরাল।

ভাইরাল হওয়া এই ভিডিওটি ধারণ করা হয়েছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পাশের তানজেরঙ্গে নামক এলাকায়। অজগর নিয়ে ‘খেলা’ করা তিন বছরের ওই শিশুটির নাম মহারানী। ভিডিওতে দেখা যাচ্ছে, মহারানী মোবাইলে কিছু একটা কার্টুন শো দেখছে। তার গায়ের ওপর এবং চারপাশে ঘুরে বেড়াচ্ছে অজগর।

যখন ভিডিওটি ধারণ ধারণ করা হয় তখন সেখানে মোট ছয়টি অজগর ছিল। তাদের মধ্যে একটি গ্রিন ট্রি, একটি রেটিকুলেটেড এবং একটি ইয়োলো বারমেসে প্রজাতির অজগর ছিল। দেখা যাচ্ছে, একটি অজগর নড়াচড়া করতে করতে একসময় সময় শিশুটির মুখের ওপর চলে আসছে।

মহারানী নামের ওই কন্যা শিশুটির মোবাইলের স্ক্রিন দেখতে অসুবিধা হওয়ায় হাত দিয়ে সেটিকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে। কিন্তু অজড়রটির ওজন এত বেশি যে তিন বছরের মহারানীর পক্ষে তাকে সেখান থেকে সরানো সম্ভব হচ্ছিল না। তাই সে নিজেই তার মাথা সরিয়ে নিচ্ছে অজগরটির নিচ থেকে। ছয়টি অজগরের উপস্থিতি যে তার ওপর কোনও প্রভাব ফেলছে না সেটাই তাতে স্পষ্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি পোস্ট হওয়ার পর সবাই চমকে যান। সবাই সেটি শেয়ার দেয়া শুরু করলে তা ছড়িয়ে পড়ে। একজন লিখেছেন, শিশুটির বাবা মায়ের উচিত সাপগুলো থেকে শিশুটিকে দূরে রাখা। অপর একজন লিখেছেন, ‘আমি নিজেও সাপ ভালবাসি। কিন্তু এটা খুবই উদ্বেগজনক।’

এসএইচ-০৭/০৫/১৯ (অনলাইন ডেস্ক)