দেশ ছাড়ছেন মালিঙ্গা

প্রকাশিতঃ ২১ July, ২০১৯ আপডেটঃ ৫:২০ PM

বিশ্বকাপের পরেই তার অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। তবে এখনও খেলা ছাড়ার কোনও ইঙ্গিত দেননি ভক্তদের। তবে অবসর-জল্পনার মধ্যেই খবর লাসিথ মালিঙ্গা নিজের দেশ শ্রীলঙ্কা ছেড়ে পাড়ি দিচ্ছেন অস্ট্রেলিয়ায়। আপাতত সেখানেই থাকবেন তিনি।

শ্রীলঙ্কার প্রথমসারির ক্রিকেট ওয়েবসাইট আইল্যান্ড মাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে। সেখানেই লেখা হয়েছে, মালিঙ্গা ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় বসবাসের অনুমতি পেয়ে গেছেন।

সেই প্রতিবেদনে তার অবসরের বিষয়েও জানানো হয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। বলা হয়েছে, সেই সিরিজেরই প্রথম ম্যাচের পরে বাইশ গজকে আলবিদা জানাবেন তিনি।

শ্রীলঙ্কা বোর্ডের এক কর্তা জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় সম্ভবত কোনও কোচিংয়ের ভূমিকায় দেখা যেতে পারে তাকে।

বর্তমানে অস্ট্রেলিয়াতেই রয়েছেন তারকা পেসার। সেখান থেকেই এই বিষয়ে মালিঙ্গা ইতিমধ্যেই প্রধান নির্বাচক অশন্থা ডি মেল’র সঙ্গে কথা বলেছেন। চলতি মাসের ২৬ তারিখ থেকে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে শ্রীলঙ্কার। প্রথম ম্যাচের আগেই ২২ তারিখে দেশে ফিরবেন তিনি। দেশে ফিরে বেশ কিছু বন্ধু-বান্ধবদের সঙ্গে দেখা করতে পারেন।

তারপরেই অবসর ঘোষণা এবং অস্ট্রেলিয়ায় থাকার বিষয়টি সরকারিভাবে জানাবেন। এর আগে একাধিক শ্রীলঙ্কান ক্রিকেটার খেলা ছেড়ে দেওয়ার পরে অস্ট্রেলিয়ার ঘাঁটি গেড়েছেন। সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও এক ক্রিকেটারের নাম।

এসএইচ-০৮/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)