বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত পাকিস্তানের : ইনজামাম

প্রকাশিতঃ ২১ January, ২০২০ আপডেটঃ ৪:১২ PM

নানা নাটকীয়তা আর উদ্বেগ উৎকণ্ঠাকে পাশ কাটিয়ে অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় দল। সেখানে পূর্ণাঙ্গ সিরিজই খেলবে টাইগাররা। তবে একবারে নয়, তিন ধাপে পাকিস্তানের মাটিতে খেলবে বাংলাদেশ দল। যার প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

২৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এই সিরিজকে ঘিরে যেমন নিরাপত্তার চাদর দিয়ে ঢেলে ফেলা হয়েছে লাহোরকে, তেমনি একটা উৎসব-উৎসব ভাবও বিরাজ করছে।

পাকিস্তানের মাটিতে যে দীর্ঘ ১৩ বছর পর খেলতে যাচ্ছে বাংলাদেশ। এত বছর পর পাকিস্তানের মাটিতে তাদের আবেগী দর্শকদের সামনে খেলাটা সফরকারি দল খুব উপভোগ করবে বলেই মনে করছেন ইনজামাম উল হক।

পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান এবং সাবেক প্রধান নির্বাচক ইনজামাম এটাও মনে করেন, পাকিস্তানে খেলতে রাজি হওয়ায় বাংলাদেশের কাছে কৃতজ্ঞ থাকা উচিত তাদের।

ইনজামাম বলেন, ‘বাংলাদেশ পাকিস্তানে আসছে, তাদের প্রতি কৃতজ্ঞ হওয়া উচিত আমাদের। ক্রিকেট নিয়ে পাকিস্তানের জনগণের যে আবেগ, আশা করছি বাংলাদেশ এখানে খেলাটা খুব উপভোগ করবে।’

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যে তিন ভাগে সিরিজটি আয়োজনে রাজি হয়েছে, এই সিদ্ধান্তটা খুব একটা পছন্দ হয়নি ইনজামামের। তার মতে, একসঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ হলেই ভালো হতো।

পাকিস্তানের সাবেক অধিনায়কের ভাষায়, ‘আমার মনে হয় এভাবে ভেঙে ভেঙে খেলার চেয়ে পুরো সিরিজটি এক সফরে সীমাবদ্ধ থাকলেই বেশি ভালো হতো।’

এসএইচ-১৬/২১/২০ (স্পোর্টস ডেস্ক)