বাংলাদেশ সফরের আগে নিষিদ্ধ হলেন শেহজাদ

প্রকাশিতঃ ১৩ আগস্ট, ২০১৯ আপডেটঃ ৮:১১ পূর্বাহ্ণ

চলতি মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান দল। সেই দলে থাকছেন না মোহাম্মদ শেহজাদ। কারণ নীতিমালা ভঙ্গের কারণে অনির্দিষ্টকালের জন্য এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এবিসি)। সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি তাকে স্থগিত ঘোষণা করা হয়েছে।

বিশ্বকাপের মাঝে আচরণবিধি লঙ্ঘন করায় তাকে নিষিদ্ধ করেছে এবিসি। এ নিয়ে তাকে শোকজও দেয়া হয়। ২০ থেকে ২৫ জুলাইয়ের মধ্যে জবাব চেয়েছিল বোর্ড। তবে, সেই শোকজের কোনও জবাব দেননি শেহজাদ। তাই নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছে আফগানি ব্যাটসম্যানকে।

ইংল্যান্ড বিশ্বকাপেই মূলত সকল ঝামেলার সৃষ্টি হয়েছে। চোটে পড়ে মাঝপথেই ছিটকে যেতে হয়েছিল শেহজাদকে। পরে অবশ্য চোটের কথা অস্বীকার করে আফগানিস্তান দল থেকে সড়ে আসারও হুমকি দিয়েছিলেন শেহজাদ। এই বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় ছিল। তারপরেই নিষেধাজ্ঞার বিষয়টি সামনে এসেছে।

এবিসির অভিযোগ, বোর্ডকে না জানিয়ে একাধিকবার বিদেশ ভ্রমণে যায় শেহজাদ। এ নিয়ে অনুশীলনে কথা বললেও তা আমলে নেয়নি বোর্ড। সাফ সাফ জানিয়ে দিয়েছে- দেশেই পর্যাপ্ত সুযোগ আছে অনুশীলনের।’

তবে ঈদের ছুটির পর এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবে এসিবির শৃঙ্খলা কমিটি। তাই ঝুলে আছে বাংলাদেশ সফর। প্রথমবারের মতো টেস্ট খেলতে আসা আফগানিস্তান দলে থাকছেন না শেহজাদ এবংকি ত্রিদেশীয় সিরিজটাও মিস করতে পারেন তিনি।

এসএইচ-০১/১৩/১৯ (স্পোর্টস ডেস্ক)